• ঢাকা
  • মঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ মে, ২০২২
সর্বশেষ আপডেট : ৫ মে, ২০২২

ঈদের তৃতীয় দিনে বুড়িঘাট স্পোটিং ক্লাবের উদ্যোগে ফুটবল খেলা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
GridArt 20220505 201706661 scaled | Dainik Naniarchar

নাজমুল হোসেন রনিঃ-

পার্বত‍্য এলাকার একসময়কার ঐতিহ্য এবং বিনোদনের প্রধান মাধ্যম ছিল গ্রামে গ্রামে ফুটবলানন্দে মেতে উঠা। বর্ষায় বিকেলে গ্রামের উঠোনে কাবাডি কাবাডি সুরে হাডুডু খেলা আর সন্ধ্যার পর মাসব্যাপি যাত্রার রিহার্সেলে অংশ নেওয়া। সময়ের বিবর্তনে এসব শুধুই অতীত। কিন্তু এবছর প্রকৃতি অনুকুলে থাকায় এবং অসময়ে পানি না আসায় গ্রাম বাংলার পুরনো ঐতিহ্য ফুটবল আবার চেনা রূপে ফিরে এসেছে। প্রায় প্রতিদিনই নানিয়ারচরের কোনো না কোনো গ্রামে অনুষ্ঠিত হচ্ছে প্রতিযোগীতামুলক ফুটবল খেলা। ঈদ অবসরের বিনোদনের মাধ্যম এই ফুটবল খেলা দেখতে মাঠে দর্শকের সমাগম হচ্ছে।

বুড়িঘাট ফুটবল সংগঠকদের সাথে কথা বলে জানা যায়, এবছর ঈদের ছুটি বেশি থাকায় ছেলেদের বাড়তি আনন্দে রয়েছে। তাছাড়া বুড়িঘাট বাজারের ফুটবল মাঠ পানিতে না ডুবার কারনে বুড়িঘাট স্পোর্টিং ক্লাব প্রিয় খেলা ফুটবল আয়োজন করছে। প্রতিটি ফুটবল আসরই ১২/১৬ টিমের মধ্যে হচ্ছে। তাই প্রতিদিন ঈদের আনন্দ ভাগাভাগি করতে প্রতিযোগীতামুলক ফুটবল খেলা অনুষ্ঠিত হচ্ছে এবং প্রতিটি খেলা দেখতে আশপাশের গ্রাম থেকে দর্শকের সমাগম ঘটছে।

ক্রীড়া ব্যাক্তিত্ব ডাবলুর রহমান বলেন, এ এলাকার ফুটবল মৌসুম বলতে জৈষ্ঠ্য মাসকে বোঝায়। এবছর অসময়ে পানি না আসাতে এ গ্রামেই ঈদ পূর্ণ মিলন ফুটবল খেলার আয়োজন হচ্ছে।

উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রিপন দাশ বলেন, আমি খেলা পাগল মানুষ। আবহাওয়া অনুকুলে থাকায় নানিয়ারচরে প্রতিটি গ্রামেই ফুটবলের আসর বসছে। মানুষ বিনোদন পাচ্ছে। আমরা উপজেলা ক্রীড়া সংস্থা থেকে যথাসম্ভব চেষ্টা করব সাহায্য সহযোগিতা করার।

উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো: ফজলুর রহমান বলেন, যুব সমাজকে বিপদগামীতা থেকে রক্ষা করতে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতিতে উৎসাহিত করতে হবে। তাই নানিয়ারচর এলাকায় ঈদ উপলক্ষে ফুটবল খেলায় যুবকরা মেতে উঠেছে। তাদের এই উৎসাহিতা ধরে রাখতে পারলে তারা একদিন উন্নতি করতে পারবে বলে তিনি জানান।

বুড়িঘাট স্পোর্টিং ক্লাবের উদ্বোধনী ম‍্যাচে ইউপি সদস‍্য মো: মোস্তফা খানের সভাপতিত্বে এলাকার গন‍্যমান‍্য ব‍্যক্তিবর্গ কবির হোসেন,বাবুল(প্রাক্তণ মেম্বার )বিলকিস বেগম,জাকির হোসেনসহ অন‍্যান‍্য দর্শক উপস্থিত ছিলেন। এর আগে একশ মিটার দৌড় প্রতিযোগিতায় বালকদের ২টি ইভেন্টে প্রতিযোগিতা করা হয়েছে।
এ প্রতিযোগিতায় ৬ বছরের বাচ্চা থাতুচিং ও ১২ বছরের বাচ্চা শাকিল প্রথম স্থান অধিকার করেন।

আরও পড়ুন

  • বুড়িঘাট এর আরও খবর
%d bloggers like this: