• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৪ নভেম্বর, ২০২২
সর্বশেষ আপডেট : ১৪ নভেম্বর, ২০২২

খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায়; রবি মৌসুমে সরিষা, ভূট্টা ও সূর্যমুখী বীজ বিতরণ

অনলাইন ডেস্ক
IMG 20221114 182028 | Dainik Naniarchar

মাইন উদ্দিন বাবলু,গুইমারা,প্রতিনিধি:-

খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় ২০২২-২০২৩ অর্থ বছরে রবি মৌসুমে সরিষা, ভূট্টা ও সূর্যমুখী উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রনোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠিত হয়।

সোমবার (১৪ নভেম্বর)সকাল ১০.০০ টায় গুইমারা উপজেলার তিন টি ইউনিয়নের মোট ২৭০ জন কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। তার মধ্যে ১৫০জন কৃষকের মাঝে সরিষা বীজ, ১০০ জন কৃষকের মাঝে ভূট্টা বীজ ও ২০ জন কৃষকের মাঝে সূর্যমুখীর বীজ বিতরণ করা হয়, এবং২৭০ জন কৃষকের মাঝে ২০কেজি করে সার বিতরণ করা হয়।

গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোতাচ্ছেম বিল্লাহ সভাপতিত্বে উক্ত বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন গুইমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান বাবু মেমং মারমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন গুইমারা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কংজরী মারমা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গুইমারা উপজেলা কৃষি কর্মকর্তা ওঙ্কার বিশ্বাস। তিন টি ইউনিয়নের সকল উপ-সহকারী কৃষি কর্মকর্তা, কৃষক ও সাংবাদিক বৃন্দ।

উক্ত বীজ ও সার বিতরণ অনুষ্ঠানের বক্তব্যে বক্তারা বলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মতে কোনো জমি পতিত না রেখে নিয়মিত চাষাবাদ করার লক্ষ্যে কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ,প্রশিক্ষণ ও সঠিক পরামর্শ দিয়ে ক্ষুদ্র ও
প্রান্তিক কৃষক দেরকে উৎসাহিত করে কৃষিজাত পণ্য উৎপাদনের মাধ্যমে বৃদ্ধি করা।

আরও পড়ুন

  • রাঙ্গামাটি এর আরও খবর
%d bloggers like this: