• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ নভেম্বর, ২০২২
সর্বশেষ আপডেট : ১৬ নভেম্বর, ২০২২

নানিয়ারচরে (ইউপিডিএফ) গণতান্ত্রিকের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

অনলাইন ডেস্ক
IMG 20221116 110358 | Dainik Naniarchar

নানিয়ারচর প্রতিনিধিঃ-

রাঙামাটির নানিয়ারচরে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) গণতান্ত্রিক এর প্রতিষ্ঠা বার্ষিকী পালিত করেছে আঞ্চলিক এই দলটি।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে গুলসাছড়ি এলাকায় ৫তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় কার্বারী শুদ্ধাধন চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নানিয়ারচর ইউনিট পরিচালক জ্ঞান চাকমা।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, নানিয়ারচর ইউনিট কমান্ডার লিটন চাকমা, মৌজা কার্বারী বিমল বিহারী, প্রহ্লাদ চাকমা, হ্যলাতুঙা চাকমা, বিমল চাকমা ও সুমতি রঞ্জন চাকমা প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে জ্ঞান চাকমা বলেন, তপন জ্যোতি বর্মা ২০১৭সালের ১৫ই নভেম্বর ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) প্রতিষ্ঠার মধ্য দিয়ে আমাদের মুক্তির আলো দেখিয়েছিলেন। এর আগে ১৯৯৮সালে ইউপিডিএফ গঠনের পরে তিনি ইউপিডিএফের একজন সিনিয়র কমান্ডার ছিলেন। তিনি বুঝতে পেরেছিলেন ইউপিডিএফ এর লক্ষ উদ্দেশ্য ভিন্ন কথা বলছে। তখন তিনি জুম্ম জণগনের মুক্তির কথা ভেবে ইউপিডিএফ (গণতান্ত্রিক) প্রতিষ্ঠা করেছেন। এম এন লারমা একজন অবিসাংবাদিত নেতা ছিলেন। তার দেখানো পথেই বর্মা বাবু ইউপিডিএফ গণতান্ত্রিক প্রতিষ্ঠা করেন।

তিনি আরো বলেন, আমরা সাধারণ ভাবে বাঁচতে চেয়েছিলাম। কিন্তু আমাদের কে সাধারণ জীবন যাপন করতে দেয়নি আমাদেরই বিপথগামী কিছু ভাই। তারা আমাদের অনেক ভাই কে হত্যা করেছে। আমরা মারামারি খুনাখুনি নয় বরং সকলে ঐক্যবদ্ধভাবে বাঁচতে চেয়েছিলাম। তিনি গণতান্ত্রিক দলের পক্ষ থেকে সকল কে ঐক্যবদ্ধ থেকে সুন্দর সমাজ বিনির্মাণে কাজ করারও আহ্বান জানান।

আরও পড়ুন

  • নানিয়ারচর এর আরও খবর
%d bloggers like this: