• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ নভেম্বর, ২০২২
সর্বশেষ আপডেট : ১৭ নভেম্বর, ২০২২

নানিয়ারচরে কৃষকদের মাঝে সরিষা বীজ ও সার বিতরণ

অনলাইন ডেস্ক
Polish 20221117 121436265 | Dainik Naniarchar

নিজস্ব প্রতিনিধিঃ-

২০২২-২০২৩ অর্থ বছরে রবি মৌসুমে সরিষা, উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রনোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর)সকাল ১১.০০ টায় নানিয়ারচর উপজেলার চারটি টি ইউনিয়নের মোট-১৯০ জন কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। তার মধ্যে রয়েছে জনপ্রতি ১ কেজি সরিষা বীজ, ১০ কেজি (DAP) এবং ১০ কেজি (MOP) সার।

নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফজলুর রহমান এর সভাপতিত্বে, উক্ত বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রগতি চাকমা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান হাওলাদার, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মেসবাহ উদ্দিন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ টিপু সুলতান, উপজেলা রিসোর্ট কর্মকর্তা মোঃ সারওয়ার কামাল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ টিপু সুলতান। এসময় চারটি টি ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও উপকারভোগি কৃষকগন উপস্থিত ছিলেন।

উক্ত বীজ ও সার বিতরণ অনুষ্ঠানের বক্তব্যে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা মতে, কোনো জমি পতিত না রেখে নিয়মিত চাষাবাদ করার লক্ষ্যে কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ, প্রশিক্ষণ ও সঠিক পরামর্শ দিয়ে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদেরকে উৎসাহিত করে কৃষিজাত পণ্য উৎপাদনের মাধ্যমে খাদ্য উৎপাদনে সবাইকে আরও এগিয়ে আসতে হবে।

আরও পড়ুন

  • নানিয়ারচর এর আরও খবর
%d bloggers like this: