• ঢাকা
  • মঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ জুলাই, ২০২২
সর্বশেষ আপডেট : ৬ জুলাই, ২০২২

নানিয়ারচরে কোরবানির পশুর চামড়া সংরক্ষণে উপজেলা নির্বাহী কর্মকর্তার মত বিনিময় সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
IMG 20220706 152318 | Dainik Naniarchar

মেহেরাজ হোসেন সুজনঃ-

পশুর চামড়া আমাদের জাতীয় সম্পদ,
এ সম্পদ সুরক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। এ সম্পদ কোনোভাবেই নস্ট না হয় সে-দিকে খেয়াল রাখতে হবে আসন্ন ঈদুল আজহায় পশুর চামড়া মাটিতে পুঁতে না ফেলে ও ফেলে না দিয়ে বিক্রির জন্য ব্যবস্থা নেয়া ও দেশের সম্পদকে সুরক্ষা করার জন্য সকলকে এগিয়ে আসা দরকার বলে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে রাঙামাটির নানিয়ারচর উপজেলা প্রশাসনের আয়োজনে এক মত বিনিময় সভায় একথা বলেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ-ফজলুর রহমান।

আজ বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস কক্ষে উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের নিয়ে সাথে মত বিনিময় সভা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এসময় উপস্থিত ছিল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ নূরজামাল হাওলাদার, উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর ও অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক সারোয়ার কামাল, নানিয়ারচর উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মোঃ-মিজানুর রহমান সহ বিভিন্ন মসজিদের ইমাম ও মাদ্রাসার শিক্ষকগন।

গেল ২ বছরে করোনা ভাইরাস মহামারীর কারণে উপজেলার কোরবানির পশুর চামড়া গুলো বিক্রি করতে না পারায় মাটিতে পুঁতে ফেলা হয়েছিল, এবছর কিবাবে এই চামড়া বিক্রয় করা যায় সে বিষয়ে আলোচনা করে উপজেলা নির্বাহি কর্মকর্তা বলেন, পশুর চামড়া দেশীয় সম্পদ এটা কোনোভাবেই নস্ট না হয় সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে এবং চামড়া সংরক্ষণ ও বিক্রয়ের বিষয়ে বিশদ আলোচনা করা হয়। কোরবানির পশু জবাই এবং পশুর বর্জ‍্য নির্ধারিত স্থানে ফেলার নির্দেশ দেন। এবং ঈদের নামাজে সকলকে চামড়া নষ্ট না করার বিষয়ে জানিয়ে দেয়ার কথা বলেন।

আরও পড়ুন

  • নানিয়ারচর এর আরও খবর
%d bloggers like this: