• ঢাকা
  • মঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ মে, ২০২২
সর্বশেষ আপডেট : ১৩ মে, ২০২২

নানিয়ারচরে উৎসব মূখর পরিবেশে চলছে স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরন

অনলাইন ডেস্ক
IMG 20220513 111739 scaled | Dainik Naniarchar

মেহেরাজ হোসেন সুজনঃ-

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে’ডিজিটাল বাংলাদেশ’গড়ার অংশ সরূপ স্মার্ট জাতিয় পরিচয় পত্র ব্যাবহার। তারই ধারাবাহিকতায় পার্বত্য অঞ্চলের রাঙামাটির নানিয়ারচর উপজেলায় ৩২৮১৬ জন পাচ্ছে স্মার্ট জাতীয় পরিচয় পত্র।

দীর্ঘ করোনার সময়কালীন এই পরিচয় পত্র সমূহ দেয়া না গেলেও গত ০৭ ই মে হতে উপজেলার ০৪ ইউনিয়নে ধারাবাহিক ভাবে দেয়া হচ্ছে স্মার্ট জাতীয় পরিচয় পত্র।

স্মার্ট জাতীয় পরিচয় পত্র পেয়ে খুশি ও আনন্দ প্রকাশ করেছে গ্রহিতারা পাশাপাশি সরকারের এই উদ্যোগকেও সাধুবাদ জানাম দূর্গম পাহাড়ের এসকল মানুষরা।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ভূপতি রঞ্জন চাকমা বলেন করোনা মহামারীর কারনে স্মার্ট জাতিয় পরিচয় পত্র বিতরন বন্ধ থাকলেও মহামারীর পরিস্থিতি মোটামুটি স্বাভাবিক হওয়ায় উপজেলার চারটি ইউনিয়নে পর্যায়ক্রমে ৩২৮১৬ পাবে এই স্মার্ট জাতিয় পরিচয় পত্র বিতরণ করা হবে।

নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোঃ ফজলুর রহমান বলেন, স্মার্ট জাতীয় পরিচয় পত্র জনগনের কাঙ্খিত সুবিধা মিটাবে, স্মার্ট জাতিয় পরিচয় পত্র দিয়ে সব তথ্য একসাথে পাওয়া যাবে, ব্যংক একাউন্ট করাসহ অন্যান্য সেবা সমুহে খুব সহজেই করা যাবে।

আরও পড়ুন

  • নানিয়ারচর এর আরও খবর
%d bloggers like this: