• ঢাকা
  • সোমবার, ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৩ জুলাই, ২০২২
সর্বশেষ আপডেট : ২৩ জুলাই, ২০২২

নানিয়ারচরে জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে উপজেলা মৎস বিভাগের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
IMG 20220723 152516 | Dainik Naniarchar

নিজস্ব প্রতিনিধিঃ-

সারাদেশে নিরাপদ মাছের উৎপাদন বাড়াতে দেশের জনগণকে আরও সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে ৭দিন ব‍্যাপী (২৩ জুলাই) শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২।

উপজেলা মৎস কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) শেখ মোঃ এরশাদ বিন শহিদ নিজ অফিস কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সাংবাদিকদের জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশের সাথে নানিয়ারচরেও ৭দিন ব‍্যাপী মৎস সপ্তাহ কার্যক্রম পরিচালিত হবে, এবারে জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিপাদ্য বিষয় ‘নিরাপদ মাছে ভরব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ।

নিরাপদ মাছ সবার কাছে পৌঁছে দেওয়া যায় ও নিরাপদ অবস্থানটাকে নিশ্চিত করতে আমরা বিভিন্ন কর্মসূচি নিয়েছি। মাছ আমাদের বাঙালি জাতির কৃষ্টির অন্যতম অংশ। ভাতে মাছে বাঙালি সেই ঐতিহ্যকে আমরা ফিরিয়ে আনতে চাই।

মাছ শুধু আমরা নিজেরাই খাবো না, বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করতে চাই। মাছ চাষের মাধ্যমে বেকারত্ব দূর হবে উদ্যোক্তা তৈরি হবে। গ্রামীণ অর্থনীতি সচল হবে। আমরা চাইব যে যেখানে আছেন ভরাট পুকুর খাল, নদী-নালা, বাওর, বিল সব জায়গায় মাছের চাষ করবেন। এরইমধ্য দিয়ে আমাদের সেই পুরনো দিনের মাছে ভাতে বাঙালির ঐতিহ্যটাকে ফিরিয়ে আনব।

এসময় উপস্থিত ছিলেন মৎস বিভাগের মাঠ সহকারী কৃতিরাজ খীসা ঝিনুক এবং নানিয়ারচর উপজেলা প্রেস ক্লাবের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আরও পড়ুন

  • নানিয়ারচর এর আরও খবর
%d bloggers like this: