• ঢাকা
  • মঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ মে, ২০২২
সর্বশেষ আপডেট : ২৭ মে, ২০২২

নানিয়ারচরে পার্বত্য নাগরিক পরিষদ ও সহযোগী সংগঠনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
IMG 20220527 180246 scaled | Dainik Naniarchar

নানিয়ারচর প্রতিনিধিঃ-

বৈষম্য মুক্ত পার্বত্য চট্টগ্রাম গড়তে নানিয়ারচর উপজেলা শাখার পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ ও সহযোগী সংগঠনের সম্মেলনের লক্ষ্যে প্রস্তুতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৭ মে শুক্রবার সকালে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের অস্থায়ী কার্যালয়ে এই প্রস্তুতি সভায় বক্তব্য দেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক মোঃ নুরুজ্জামান, নাগরিক পরিষদ রাঙামাটি জেলা সিঃ সহ-সভাপতি ও নানিয়ারচর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নুরজামাল হাওলাদার, মহিলা পরিষদের রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক ও নানিয়ারচর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আসমা মল্লিক, নাগরিক পরিষদ রাঙামাটি জেলার যুব বিষয়ক সম্পাদক মোঃ আব্দুস সালাম হাওলাদার,পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ- সভাপতি মোঃ হাবিব আজম, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি জেলা আহ্বায়ক কমিটির যুগ্ন আহ্বায়ক মোঃ নুরুল আবছারসহ প্রমুখ।

এসময় বক্তারা বক্তব্য বলেন,
পার্বত্য অঞ্চলকে অনগ্রসর অঞ্চল হিসেবে উল্লেখ করে শিক্ষাপ্রতিষ্ঠানে, চাকরি, উচ্চশিক্ষা বৃত্তি, ব্যবসা-বাণিজ্যে নানা রকম কোটা ও সুযোগ-সুবিধা চালু করেছে সরকার। তবে একই এলাকায় বসবাস করে এবং জনগোষ্ঠীর অর্ধেক হয়েও তা পাচ্ছেন না বাঙালীরা।

শিক্ষা, চাকরি, ব্যবসা ও রাজনৈতিক ক্ষেত্রে বৈষম্য করে পার্বত্য চট্টগ্রামে বাঙালীদের তৃতীয় শ্রেণির নাগরিকে পরিণত করা হচ্ছে। অবিলম্বে সকল ক্ষেত্রে বৈষম্য দূর করে জনসংখ্যানুপাতে সকল সুযোগ-সুবিধা বণ্টন এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে একজন বাঙালি প্রতিনিধি নিয়োগ দেয়ার দাবি জানান।

আরও পড়ুন

  • নানিয়ারচর এর আরও খবর
%d bloggers like this: