• ঢাকা
  • মঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ আগস্ট, ২০২২
সর্বশেষ আপডেট : ১৮ আগস্ট, ২০২২

নানিয়ারচরে সিএনজি ও মোটরসাইকেল ভাড়া ন্যায্যতার ভিত্তিতে পুননির্ধারণ করা হবে উপজেলা নির্বাহী কর্মকর্তা

অনলাইন ডেস্ক
IMG 20220818 140934 | Dainik Naniarchar

মেহেরাজ হোসেন সুজনঃ-

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় অটোরিকশা ও মোটরসাইকেলের ভাড়া বৈষম্যের অভিযোগ উঠেছে।

উপজেলা সদর হতে অটোরিকশায় রাঙামাটির মানিকছড়ি যাতায়াত খরচ নেয়া হচ্ছে জন প্রতি ২০০ টাকা জ্বালানি তেলের দাম বাড়ার পূর্বে যার ভাড়া ছিল ১২০ টাকা।

উপজেলা সদর হতে বগাছড়ি এলাকা অব্দি সড়কের ভাড়া রাখা হচ্ছে অটোরিকশা ও মোটর সাইকেলে ৮০ টাকা জ্বালানি তেলের দাম বাড়ার পূর্বে যার ভাড়া ছিল ৫০ টাকা।

উপজেলা সদর হতে ইসলামপুর এলাকায় অটোরিকশা ও মোটর সাইকেল ভাড়া রাখা হচ্ছে জন প্রতি (৪০/৫০) টাকা জ্বালানি তেলের দাম বাড়ার পূর্বে যার ভাড়া ছিল অটোরিকশায় ২০ টাকা ও মোটর সাইকেলে ৩০ টাকা বলে অস্বাভাবিক দাম বলে অভিযোগ করেছে নাম প্রকাশে অনিচ্ছুক নিয়মিত অনিয়মিত এই সড়কের অনেক যাত্রীরা।

বুড়িঘাট এলাকার মোঃ নাজমুল হোসেন রনি বলেন আমার এলাকা নানিয়ারচর সদর বুড়িঘাট হতে নানিয়ারচর সদরে আসতে মোটার সাইকেলে আগে জনপ্রতি রাখা হতো ৩৫০ টাকা করে এখন রাখা হচ্ছে ৮০০ টাকা করে এবং অটোরিকশায় জনপ্রতি ২০০ টাকা করে মোট ১০০০ টাকা হলে যাতায়াত করা যাচ্ছে।

গাড়ি ভাড়া নিয়মতান্ত্রিক না হওয়ায় লোকজন নানিয়ারচর সদর বাজারে খুব কম আসায় ক্ষুব্ধ হয়ে অসোন্তোস প্রকাশ করেছেন নানিয়ারচর সদর বাজার ব্যাবসায়ীরা। তারা বলছেন এলাকার আশ পাশের লোকজন আগের তুলনায় বাজারে আসা বন্ধ করে দিয়েছে এবং গাড়ি ভাড়া বেশি দিয়ে বাজারে আসতে চাইছেন না অনেকেই।

এ বিষয়ে অটোরিকশা চালক সমিতির সভাপতি মোঃ ইউনুস জানায় জ্বানালি তেলের দাম বাড়ার পর পরই অটোরিকশা চালক সমিতি অটোরিকশা যাতায়াতের ভাড়া কিছুটা বাড়িয়ে নির্ধারন করে ছক করা হয়েছে এতে নানিয়ারচর সদর হতে ইসলামপুর বৌ বাজার অব্দি জন প্রতি ৪০ টাকা নানিয়ারচর সদর হতে বগাছড়ি এলাকা অব্দি জন প্রতি ৭০ টাকা। নানিয়ারচর সদর হতে মানিকছড়ি এলাকায় জন প্রতি ১৭০ টাকা ও নানিয়ারচর সদর হতে রাঙামাটি অব্দি ২০০ টাকা করে এবং বুড়িঘাট থেকে নানিয়ারচর সদর অব্দি জন প্রতি ১৫০ টাকা নির্ধারণ করা হয়ছে এবং এই ভাড়া নির্ধারণ ও সংযোজন বিয়োজন করণ এবং অনুমোদনের লক্ষ্যে উপজেলা নির্বাহি কর্মকর্তার সাথে যোগাযোগ করা হবে বলে জানিয়েছেন তিনি।

তবে সমিতির করা নির্ধারিত ভাড়ার পাশাপাশি (১০-২০) টা বাড়িয়ে রাখছে বলে জানিয়েছেন অনেক যাত্রীরা।

নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফজলুর রহমান জানান, উপজেলার অটোরিকশা ও মোটর সাইকেলের ন্যায্য ভাড়া নির্ধারণ করা হবে, রাঙামাটি জেলার ভাড়ার সাথে সমন্বয় রেখে আনুপাতিক হারে ভাড়া নির্ধারণ করা হবে, এবং এর পরেও কেউ ভাড়া নৈরাজ্য করলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা হবে।

আরও পড়ুন

  • নানিয়ারচর এর আরও খবর
%d bloggers like this: