• ঢাকা
  • মঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর, ২০২২
সর্বশেষ আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০২২

পানছড়ি-র গরুবাজার (সংযুক্ত) এই সড়কটি যেন এক বদ্ধকর ডোবা

অনলাইন ডেস্ক
1663264478723 scaled | Dainik Naniarchar

মো:ইসমাইল, খাগড়াছড়ি প্রতিনিধিঃ-

খাগড়াছড়ির পানছড়ি বাজার (সংযুক্ত) গরুবাজার হয়ে ছনটিলা যাওয়ার পথটা যেন এক বদ্ধকর ডোবা। এ যেন মাগুর আর পাঙ্গাস মাছ পালনের উপযুক্ত জায়গা।

ঝিরঝির বৃষ্টি হোক বা দুমরে মুচরে বৃষ্টি হোক এ রাস্তায় জমে থাকে হাটু পরিমান কাঁদা-পানি। অথচ এই সড়ক দিয়ে বয়ে চলেছে ৮-৯ টি গ্রাম ও সদরের বাজার, দিনের ১টি বৃহৎ গরু বাজার। এ রাস্তায় প্রতিদিন মানুষের চলাচল হিসেব করলে দেখা মিলবে দু-হাজারেরও অধিক। শিক্ষক-শিক্ষার্থী থেকে শুরু করে নানা পেশার মানুষের চলাচল তো নিত্যদিনের।

রাস্তা ছেড়ে বদ্ধ ডোবার পাশের দোকানের অর্ধহাত ছাউনির তল দিয়ে যাতায়াত করেন সকলেই। আবার অনেকেই ঐ রাস্তার সামনে গিয়ে দাঁড়িয়ে ঠাট্টার ছলে বলে, এতো বড় খাল! থাক ওপারে আজ আর যাবো না।

রাস্তার এ বহাল দশা নিয়ে নানা দাবী করছেন শিক্ষক-শিক্ষার্থী, যাত্রীবাহী গাড়ির মালিক সহকারে স্থানীয়রা। তারা বলছেন প্রশাসন যদি চায় খুব দ্রুতই এর প্রতিকার করা সম্ভব।

এ ব্যাপারে ঐ এলাকার (৩নং সদর) ইউপি সদস্য আব্দুল জব্বার জানান, বিগত বছরে ২৫-৩০ লক্ষ টাকা খরচ করে রাস্তাটি নির্মান করা হয় তখন রাস্তার পাশে কোনো ভবন ছিলো না। বর্তমানে এখানে রাস্তার পাশে উঁচু করে ভবন নির্মান করে জমির মালিক। যার ফলে এখানে সবসময়ই পানি জমে থাকে।

পানি নিষ্কাশন সংস্কারের বিষয়ে উপজেলা প্রশাসন ও ইঞ্জিনিয়ার অফিসকে বেশ কয়েকবার জানানোর পরেও কোনো কাজ হচ্ছে না। আর আমাদের ইউনিয়ন পরিষদেও এতো পরিমান টাকা নেই যা দিয়ে রাস্তা থেকে পানি নিষ্কাশনের ব্যবস্থা করা যাবে। তাই আমি উপজেলা প্রশাসনের কাছে এ রাস্তার সমস্যা সমাধানের জন্য পুনরায় আবেদন জানাই।

আরও পড়ুন

  • খাগড়াছড়ি এর আরও খবর
%d bloggers like this: