• ঢাকা
  • মঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ১৮ মার্চ, ২০২২

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবসে রাঙামাটিতে ইফার দোয়া মোনাজাত।

অনলাইন ডেস্ক
received 1275057299569497 | Dainik Naniarchar

রাঙামাটি জেলা প্রতিনিধিঃ-

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস ২০২২ উপলক্ষ্যে আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও দোয়া মাহফিল আয়োজন করেছে ইসলামিক ফাউন্ডেশন।

বৃহস্পতিবার সকালে ইসলামিক ফাউন্ডেশন রাঙামাটি জেলা কার্যালয়ে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া অনুষ্ঠানে উপ পরিচালক ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী।

এসময় বিশেষ অতিথি হিসেবে ক্বারী মাওলানা ওসমান গনি চৌধুরী, রিজার্ভ বাজার জামে মসজিদের ইমাম মাওলানা নঈম উদ্দিন উপস্থিত ছিলেন।

রাঙামাটি সদর উপজেলা ফিল্ড সুপারভাইজার জয়নুল আবেদীনের সঞ্চালনায় বিশেষ আলোচক হিসেবে বাইতুল মামুর জামে মসজিদের ইমাম মাওলানা আরশাদুল ইসলাম ও কৃষি ফার্ম জামে মসজিদের খতিব নাজমুল হক ইয়ামেনীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আকবর হোসেন বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। যার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। এসময় তিনি বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা করেন।

আলোচনা শেষে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মাওলানা মহিউদ্দিন দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

এদিকে প্রতিটি উপজেলায় ইসলামিক ফাউন্ডেশন এর আয়োজনে নানা কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। জেলার ৬২৯টি মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কেন্দ্রে এবং উপজেলা পর্যায়ে প্রতিষ্ঠিত দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসায় খতমে কোরআন, বঙ্গবন্ধুর জিবনী শীর্ষক আলোচনা, পুরষ্কার বিতরণ, দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

এছাড়াও বঙ্গবন্ধু ও তার পরিবার, একাত্তরে শহীদ বীর মুক্তিযোদ্ধা এবং দেশ জাতির জন্য জেলার প্রতিটি মসজিদে দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

আরও পড়ুন

  • রাঙ্গামাটি এর আরও খবর
%d bloggers like this: