• ঢাকা
  • মঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ এপ্রিল, ২০২২
সর্বশেষ আপডেট : ২০ এপ্রিল, ২০২২

বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ’র ভাস্কর্যে পিসিসিপি’র শ্রদ্ধা নিবেদন

অনলাইন ডেস্ক
IMG 20220420 194715 | Dainik Naniarchar

নিজস্ব প্রতিনিধিঃ-

বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ এর ভাস্কর্যে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) কেন্দ্রীয় কমিটির পক্ষ হতে আজ দুপুর ২.০০ টায় শ্রদ্ধা নিবেদন করা হয়।

বুধবার ২০ এপ্রিল এই বীর সন্তানের শাহাদাৎ দিবসে রাঙামাটি শহরের প্রবেশ মুখ মানিকছড়িতে স্থাপিত তার ভাস্কর্যে ফুলেল শ্রদ্ধা জানায় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি’র) নেতাকর্মীরা।

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ হাবিব আজম ও প্রচার সম্পাদক মোঃ তাজুল ইসলাম তাজ এর নেতৃত্বে পিসিসিপি’র নেতাকর্মীরা শ্রদ্ধা জানায়। এসময় উপস্থিত ছিলেন কলেজ শাখার নেতা মোঃ মাঈনুদ্দীন, রাজু, শহীদুল, রাজ্জাক প্রমুখ।

শ্রদ্ধা নিবেদনের সময় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি’র) নেতাকর্মীরা জাতীয় পতাকা হাতে নিয়ে শপথ নেন বাংলাদেশের এক দশমাংশ পার্বত্য চট্টগ্রাম নিয়ে কুচক্রী মহলের ষড়যন্ত্র প্রতিহত করে বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখতে নিজের জীবন বিলিয়ে দিতে পিছপা হবেন না।

উল্লেখ্য, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী একজন শহীদ মুক্তিযোদ্ধা। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে চরম সাহসিকতা আর অসামান্য বীরত্বের স্বীকৃতিস্বরূপ যে সাতজন বীরকে বাংলাদেশের সর্বোচ্চ সামরিক সম্মান “বীর শ্রেষ্ঠ” উপাধিতে ভূষিত করা হয় তিনি তাঁদের অন্যতম।

তিনি ১৯৬৩ সালের ৮ মে পূর্ব পাকিস্তান রাইফেলসে যোগদান করেন এবং মুক্তিযুদ্ধের সময়ে তিনি নিয়মিত পদাতিক সৈন্য হিসেবে কর্মরত ছিলেন। পার্বত্য চট্টগ্রামের বুড়িঘাট গ্রামে পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে সম্মুখ সমরে ১৯৭১ সালের ২০ এপ্রিল তিনি মর্টার শেলের আঘাতে শহীদ হন। তাঁকে রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলার বুড়িঘাটে সমাহিত করা হয়।

আরও পড়ুন

  • রাঙ্গামাটি এর আরও খবর
%d bloggers like this: