• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৪ নভেম্বর, ২০২২
সর্বশেষ আপডেট : ১৪ নভেম্বর, ২০২২

রাঙ্গামাটির বরকলে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা, সার ও মৌসুমি বীজ বিতরণ

অনলাইন ডেস্ক
Polish 20221114 150140072 | Dainik Naniarchar

মো আরিফুল ইসলাম সিকদার, বরকল, রাঙ্গামাটি:-

রাঙ্গামাটির বরকল উপজেলাতে ২০২২-২০২৩ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা, বিভীন্ন মৌসুমি সবজির বীজ ও সার বিতরণ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) সকালে সু্ভলংয়ের ইউনিয়ন পরিষদের সামনে প্রধান অতিথী হিসেবে এ কর্মসূচির প্রথম পর্বের উদ্বোধন করেন রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য সবির কুমার চাকমা।এসময় তার সাথে আরো উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা কৃষি উপ-পরিচালক তপন কুমার পাল এবং বরকল উপজেলা সদরে দ্বিতীয় পর্বের উদ্বোধন করেন বরকল উপজেলা চেয়ারম্যান বিধান চাকমা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো জুয়েল রানা।

উদ্বোধনী অনুষ্ঠান দুটির সভাপতিত্ব করেন বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো শাজ্জাদ হোসেন সোহেল।

এসময় আরো উপস্থিত ছিলেন, সুবলং ইউপি চেয়ারম্যান তরুনজ্যোতি চাকমা, বরকল প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মো আরিফুল ইসলাম সিকদার, সু্ভলং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো আবুল কালামসহ জনপ্রতিনিধি এবং বিভীন্ন ব্লকের কৃষি কর্মকর্তাসহ উক্ত প্রণোদনার আওতাধীন প্রান্তিক কৃষকশ্রেণীর সু্বিধাভোগী জনসাধারণ।

প্রণোদনা কর্মসমূচির আওতায় অত্র উপজেলার ১৯০ জন কৃষকের মাঝে এক কেজি করে সরিষা বীজ ও ১০ কেজি করে ডিএপি সার, ১০ কেজি করে এমওপি সার এবং মৌসুমি সবজির বীজ বিতরন করা হয়।

এসময় প্রধান অতিথীর বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য সবির কুমার চাকমা বলেন, বর্তমানে আওয়ামী সরকার কৃষি ও কৃষক বান্ধব। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষকদের সর্বোচ্চ সুযোগ সু্বিধা প্রদান করছেন বলেই দেশ আজ কৃষিতে অভাবনীয় সাফল্যগুলো অর্জন করতে সক্ষম হচ্ছে।

তারই ধারাবাহিতা বজায় রাখতে এবং কৃষিতে বরকলসহ সমগ্র রাঙ্গামাটি জেলাতে ব্যাপক উন্নয়নের লক্ষে বিভীন্ন কৃষি যন্ত্রাদি বিনামূল্যে প্রদান করে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সর্বদা কৃষকদের পাশে থাকার চেষ্টা করে আসছেন।
আগামীতেও তারা বরকলের কৃষি উন্নয়নে সর্বোচ্চ চেষ্টা করবেন বলে তিনি ব্যাক্ত করেন।

এসময় উপজেলা কৃষি কর্মকর্তা মো শাজ্জাহ হোসেন সোহেল জানান, উপজেলায় চলতি মৌসুমে প্রণোদনার আওতায় থাকা জমিতে সরিষার আবাদের নতুন রেকর্ড সৃষ্টির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে, আগামীতে সেটা অব্যাহত থাকবেন বলে তিনি আশাবাদী।

আরও পড়ুন

  • রাঙ্গামাটি এর আরও খবর
%d bloggers like this: