• ঢাকা
  • মঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ২৫ মার্চ, ২০২২

স্বাধীনতা দিবস উপলক্ষে নানিয়ারচর জোনের আয়োজনে বিনামূল্যে চক্ষু সেবা ও ঔষধ বিতরণ

অনলাইন ডেস্ক
IMG 20220325 152933 | Dainik Naniarchar

নিজস্ব প্রতিনিধিঃ-

নানিয়ারচর সেনা জোনের সার্র্বিক তত্ত্বাবধানে ও চট্টগ্রাম (লায়ন্স)চক্ষু হাসপাতাল এর সহযোগিতায় শুক্রবার বার সকাল ১০টা থেকে বিনামূল্যে চক্ষু সেবা ওষুধ বিতরণ এর কার্যক্রম অনুষ্ঠিত হয়।

সকালে নানিয়ারচর সেনা জোন কমান্ডার লে: কর্নেল এসএম রুবাইয়াত হুসাইন পিএসসি এর নির্দেশনায় সেনা অফিসারগন এ মহতি কার্যক্রমের পরিচালনা করেন,এবং আগামীতে আরো বড় পরিসরে এ ধরনের কার্যক্রম করার আসাব‍্যাক্ত করেন। চক্ষু শিবিরের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন হাসপাতালের অধ্যাপক ডা. শুভ চক্রবর্তী।

দক্ষ চক্ষু চিকিৎসক দ্বারা পরিচালিত দিনব্যাপী এ চক্ষু শিবিরে ২০০ জন চক্ষু রোগীকে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা দেয়া হবে। এতে ৫৮ জন রোগীকে বিনামূল্যে ঔষধ ও ১৫ জন রোগীকে বিনামূল্যে চশমা এবং ১০ জন বাছাইকৃত রোগীকে অত্যন্ত স্বল্পমুল্যে চোখের ছানি ও নেত্রনালি অপারেশনের ব্যবস্থা করা হবে। আরও পড়ুনঃসন্ত্রাস এবং শান্তি একসাথে চলতে পারেনা-মাহাবুব-উল আলম হানিফ

দিনব্যাপী এ চক্ষু শিবিরের সার্বিক সহযোগিতা প্রদান করেন নাদিয়া তাবাচ্ছুম,জহির উদ্দিন,রেজাউল করিম,নুরুল আফসার,জাহাঙ্গীর আলম ও নানিয়ারচর জোনের ক্যাপ্টেন এএমসি আসিফ খান,পাশাপাশি ক‍্যাপ্টেন এএমসি আসিফ খান সাধারণ ১০০ রুগীদের চিকিৎসা সেবাসহ ওষুধপত্র বিতরণ করেছেন।

এদিকে স্থানীয়রা নানিয়ারচর সেনা জোনকে ধন্যবাদ জানান। এ ধরনের মহৎ কাজে অন্যান্য প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহবান জানান সাধারণ জনতা, সাধারণ মানুষের কল্যাণের লক্ষ্যে আগামীতে তিনমাস পরপর আরো চক্ষু শিবির পরিচালনা করার জন‍্য আশাবাদ ব‍্যাক্ত করেন।

উল্লেখ্য ইতিপূর্বে নানিয়ারচর সেনা জোনের উদ্যোগে করোনা মহামারীর সময় অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ,শীত মৌসুমে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ,সর্বোপরি জাতি-ধর্ম-বর্ণনির্বিশেষে অত্র উপজেলার অসহায় ও দরিদ্র মানুষদেরকে সার্বিক সহায়তা করে আসছেন।

উপজেলার মানুষের সার্বিক নিরাপত্তা দানের পাশাপাশি সেনাবাহিনীর এসকল মানবিক উদ্যোগ গুলো স্থানীয় জনসাধারণের কাছে যথেষ্ট প্রশংসনীয় হয়ে উঠছে।

 

স্বাস্থ্যকথাঃ 

আরও পড়ুন

  • নানিয়ারচর এর আরও খবর
%d bloggers like this: